হোয়াটসঅ্যাপে উন্নত হচ্ছে সার্চ প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে উন্নত হচ্ছে সার্চ প্রযুক্তি
 হোয়াটসঅ্যাপে উন্নত হচ্ছে সার্চ প্রযুক্তি
WhatsApp

গ্রাহকের সুবিধার্থে আরও উন্নত করা হচ্ছে হোয়াটসঅ্যাপের সার্চ অপশন। নতুন এই ফিচারের মাধ্যমে সার্চের ফলাফল ফিল্টার করতে পারবেন গ্রাহক।

বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপগুলোর একটি হলো হোয়াটসআপ এবার এতে ‘অ্যাডভান্সড সার্চ’ ফিচার যোগ করার খবর দিয়েছে ওয়াবেটালইনফো। হোয়াটসঅ্যাপের বেটা সংস্করণ পরীক্ষা করে নতুন ফিচারগুলোর কথা জানিয়ে থাকে সাইটটি।

ইতোমধ্যে একটি সার্চ ফিচার রয়েছে হোয়াটসঅ্যাপে। এর মাধ্যমে বার্তা এবং চ্যাটিং থ্রেডখুঁজে বের করতে পারেন গ্রাহক। এবার নতুন অ্যাডভান্সড সার্চের মাধ্যমে আগের সংস্করণের চেয়ে বেশি সুবিধা পাবেন গ্রাহক। নতুন সার্চিংয়ের মাধ্যমে ছবি, লিংক, অডিও, ডকুমেন্ট, জিফ বা ভিডিও ফিল্টার করা যাবে বলে প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ ট্যাবলয়েড মিরর।

নতুন ফিচারের মাধ্যমে সার্চ হিস্ট্রিও দেখতে পারবেন গ্রাহক। গ্রাহক যদি এতে ছবি সার্চ করেন, তাহলে ছবি রয়েছে এমন সব বার্তা দেখানো হবে। সার্চ হিস্ট্রি সহজে মুছেও ফেলতে পারবেন গ্রাহক। এজন্য এতে দেওয়া হচ্ছে ‘ক্লিয়ার’ বাটন। নতুন সার্চিং ফিচারে থাকছে প্রিভিউ অপশন। ফলে সার্চের ফলাফল দেখতে তা খোলার প্রয়োজন হবে না বলেও জানানো হয়েছে।

আপাতত শুধু আইওএস ডিভাইসের জন্য তৈরি করা হচ্ছে নতুন এই অ্যাডভান্সড সার্চ। পরবর্তীতে অ্যান্ড্রয়েড ডিভাইসেও ফিচারটি আনা হবে বলে জানিয়েছে ওয়াবেটালইনফো।
Previous
Next Post »