"Preparing" ruled two more foldeble - ‘প্রস্তুত হচ্ছে’ স্যামসাংয়ের আরও দুইটি ফোল্ডএবল।

চলতি বছরই আরও দুইটি ফোল্ডএবল স্মার্টফোন উন্মোচন করতে পারে স্যামসাং, প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ব্লুমবার্গ।

"Preparing" ruled two more foldeble - ‘প্রস্তুত হচ্ছে’ স্যামসাংয়ের আরও দুইটি ফোল্ডএবল।

সম্প্রতি নতুন গ্যালাক্সি ফোল্ড স্মার্টফোন উন্মোচন করেছে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। এপ্রিল মাসে বাজারে আনার কথা রয়েছে ডিভাইসটির। এরই মধ্যে নতুন আরও দুইটি ফোল্ডএবল স্মার্টফোন নিয়ে কাজ করা হচ্ছে বলে জানানো হয়েছে প্রতিবেদনে।


নতুন ডিভাইস দু’টির মধ্যে একটি বাইরের দিকে ভাঁজ করা যাবে, হুয়াওয়ে মেইট এক্স এর মতো। গ্যালাক্সি ফোল্ড ভাঁজ করা যায় ভেতরের দিকে।


দ্বিতীয় ফোল্ডএবল ডিভাইসটি ভাঁজ হবে লম্বালম্বিভাবে ভেতরের দিকে। ধারণা করা হচ্ছে, এই ডিভাইসটি হবে লেনোভোর আসন্ন ফোল্ডএবল মোটোরলা রেজর-এর মতো। ডিভাইসটির বাইরের দিকেও থাকবে একটি ছোট পর্দা।


২০১৯ সালের শেষ দিকে বা ২০২০ সালের শুরুতে উন্মোচন করা হতে পারে মোটোরলা রেজর ধাচের স্যামসাং ফোল্ডএবল ডিভাইসটি। আর মেইট এক্স ধাচের ডিভাইসটিও আনা হতে পারে একই সময়ে।

এপ্রিল মাসেই বাজারে আসার কথা থাকলেও গ্যালাক্সি ফোল্ড দীর্ঘস্থায়ী করতে এখনও কাজ করা হচ্ছে বলে জানানো হয়েছে প্রতিবেদনে। পর্দার যে জায়গাটা ভাঁজ হয় তা নিয়ে চিন্তায় রয়েছে প্রতিষ্ঠানটি। এক ব্যক্তি ব্লুমবার্গকে এমনটাও জানিয়েছেন যে, বিনামূল্যে পর্দা পরিবর্তনের কথাও ভাবছে স্যামসাং।
Previous
Next Post »