লা লিগায় সর্বোচ্চ জয়ের রেকর্ড মেসির প্রাপ্য: কাসিয়াস।

ল লিগায় একের পর এক রেকর্ড গড়ছেন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। জানুয়ারিতে প্রথম খেলোয়াড় হিসেবে স্পেনের শীর্ষ লিগে ৪০০ গোলের মাইলফলক স্পর্শ করার পর এবারে ছুঁয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক অধিনায়ক ইকের কাসিয়াসের গড়া
প্রতিযোগিতায় সর্বোচ্চ জয়ের রেকর্ড। এমন কীর্তি আর্জেন্টাইন ফরোয়ার্ডের প্রাপ্য বলে মনে করেন কাসিয়াস নিজেই।

লা লিগায় সর্বোচ্চ জয়ের রেকর্ড মেসির প্রাপ্য: কাসিয়াস।

শনিবার কাম্প নউয়ে এস্পানিওলের বিপক্ষে ২-০ গোলে জয়ের সঙ্গেই রেকর্ডটি স্পর্শ করেন ৩১ বছর বয়সী মেসি। দলের দুটি গোলই আসে পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারের পা থেকে। লা লিগায় কাসিয়াস ও মেসি দুজনেরই জয়ের সংখ্যা এখন সমান ৩৩৪। মঙ্গলবার বাংলাদেশস ময় রাত ১টা ৩০ মিনিটে ভিয়ারিয়ালের মাঠে চলতি মৌসুমে লিগে নিজেদের পরের ম্যাচ খেলবে বার্সেলোনা। এ ম্যাচে মাঠে উপস্থিত থেকে জয় পেলেই রেকর্ডটি এককভাবে নিজের করে নেবেন মেসি।

রিয়ালের হয়ে ৭০০ এর বেশি ম্যাচ খেলা গোলরক্ষক কাসিয়াস স্প্যানিশ গণমাধ্যম মার্কাকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসিকে অভিনন্দন জানান।

রেকর্ডটা রিয়াল মাদ্রিদের একজন খেলোয়াড় স্পর্শ করলে আমি বেশি পছন্দ করতাম। কিন্তু এ ধরনের রেকর্ড গড়াই হয় ভাঙার জন্য। আর সে সবসময় অসাধারণ। স্বীকৃতিটা তার প্রাপ্য।

এখন পোর্তোর হয়ে খেলা কাসিয়াস অবশ্য বিশ্বাস করেন, ভবিষ্যতে একদিন মেসির রেকর্ডও ভেঙে দেবে অন্য কেউ।

আমি নিশ্চিত যে কেউ একজন আসবে যে তার (মেসি) জয়ের সংখ্যাকেও ছাড়িয়ে যাবে।

চলতি মৌসুমে দারুণ ছন্দে থাকা মেসি এ পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতা মিলে করেছেন ৪০ গোল। লিগে ৩১টি গোল নিয়ে গোলদাতার তালিকায় আছেন সবার উপরে।
Previous
Next Post »