কপি-পেষ্ট করে কখনো ভাল ব্লগার হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করা যায়না।

কপি-পেষ্ট করে কখনো ভাল ব্লগার হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করা যায়না।

The best blogger ever by copying Cannot be established.

অনলাইনের এই জগতে বাংলাদেশ একটি পরিচিতি দেশ। কিন্তু আমরা কেন পারবোনা। নিজেকে একজন সফল ব্লগার হিসেবে কেন গড়ে তুলতে পারবোনা। আমরা শুধু মুখে বুলি উড়াই, কিন্তু কাজের বেলায় আমরা অন্য এক মানুষ। এটাই আমাদের সবচেয়ে খারাপ দিক। অন্যের সমালোচনা, হিংসা, স্বার্থপরতা আর কপি-পেষ্টের মত জঘন্য একটি কাজ করতে তাই আমরা দ্বিধাবোধ করিনা।

আজ তাই আমাদের এত পদে পদে বাধা। আজকাল যে প্রতিযোগিতা সবচেয়ে বেশি লক্ষ করা যায় তা শুধূ আয় নিয়ে। কিন্তু অনলাইনে আয় সম্পর্কে অনেকেই অবগত নয়। ফলে বিভিন্ন লোভনীয় লেখার পিছনে ছুটে কিছুদিন পর বুঝতে পারেন যে এই পথটি আসলে ভুল ছিল। কিন্তু তাই বলে কি অনলাইনে আয় করবোনা হ্যা করবো। তবে সবকিছু বুঝে শুনে তারপর করবো।

এখানে অনেকেই আছেন। সামান্যতম জ্ঞান নিয়ে নেমে পড়েন অনলাইনে আয় করার অভিযানে। ফলে যা হয় তা তো বোঝেন আর কি, আসল কথায় আসি কিভাবে ইউনিক কন্টেন্ট লিখে নিজেকে সারা পৃথিবীর বুকে পরিচিত করাবেন।

১। অবশ্যই ইউনিক কন্টেন্ট লিখতে হবে। ইউনিক শব্দের মানে অনেকেই বুঝেনা। যার কারনে ব্যর্থ হয়। মনে রাখবেন সত্য পথে চললে আপনাকে কেউ আটকাতে পারবে না। তাই বলে নিরীহ মানুষের মত থাকলে চলবে না।

২। প্রতিদিন কমপক্ষে ৫ টি করে ব্লগ লিখুন।

৩। অবশ্যই ব্লগের সবগুলো ছবি আপনি ক্যাপচার করবেন। অর্থাৎ ইউনিক ছবি তুলবেন যা অন্য কারো সাথে না মিলে অথবা কারো ছবি কপি করে জুড়ে দিবেন না।

৪। অনেককেই দেখছি বিভিন্ন অ্যাড সাইটে বসাচ্ছেন। কন্ন্টে ইউনিক লিখছেন কিন্তু ছবি? এটা দেখা যাচ্ছে কোন সাইটের ছবি কপি করা তাহলে কি ইউনিক হলো।

৫। একবার ভেবে দেখুন তো? আপনি যে ছবিটি কপি করে আপনার ব্লগের সাথে লাগিয়ে দিলেন তাতো আর একজন কত কষ্ট করে বানিয়েছে। আসল ব্যাপার সেটি নয় ভাবছেন ছবি ধরার কোন উপায় নেই। আছে। কারন প্রতিটি ছবির একটি প্রপার্টিজ থাকে। যেটা ইন্টারনেটে ছাড়লে তা সার্চ ইঞ্জিনে ধরা পড়ে।

৬। আপনি যা পারেন তাই দিয়ে টিউটোরিয়াল লিথুন। দেখুন প্রতিদিন যদি কমপক্ষে ৫ টি ব্লগ লিখতে পারেন। তাহলে মাসে আপনার ১৫০ টি ইউনিক ব্লগ হয়ে যাবে। যা কিন্তু অনেক এভাবে চালাতে থাকলে আর আপনার সবগুলো ব্লগ ইন্টারনেটে আপনার সাইটে প্রকাশিত হলে আপনি অটোমেটিক বিশ্বের দরবারে পরিচিতি হয়ে যাবেন।

৭। বিভিন্ন ফ্রি সাইট করার সুযোগ রয়েছে। তারা শুধু চায় ইউনিক লেখা। লিখুন আর আয় করতে থাকুন। আপনার কন্টেট যদি কপি না হয় তাহলে আপনি সেরা হবেনই।

৮। তবে ভাই কষ্ট কিন্তু একটু হবেই। জানেন তো সহজ পথে আপনাকে কেউ টাকা দিবে না।

৯। সবসময় ইউনিক কিছু লেখার।
Previous
Next Post »