চিকেন পরোটা রেসিপি || Chicken served recipe

চিকেন পরোটা রেসিপি || Chicken served recipe,
চিকেন পরোটা রেসিপি



পরোটা তো অনেক খেয়েছেন আলু পরোটা, সবজি পরোটা, কিন্তু চিকেন পরোটা খেয়েছেন কখনো? বাচ্চারা কিন্তু অনেক পছন্দ করবে এই চিকেন পরোটা রেসিপি, টিফিনেও খেতে দারুণ লাগবে। 

চলুন জেনে নেয়া যাক।

উপকরণ:

ময়দা ২ কাপ

লবণ পরিমাণমত
তেল ২ টেবিল চামচ
হালকা কুসুম গরম পানি (খামির মাখাতে যতটুকু প্রয়োজন)

কিমার জন্য:

চিকেন কিমা ১কাপ
পেঁয়াজ মিহি কুচি২টি
কাঁচামরিচ কুচি ২-৩ টি
আদা রসুন বাটা টেবিল চামচ
লবণ পরিমান মত
মিক্স মশলা ১ চা চামচ
হলুদ গুড়া ১/২ চা চামচের কম
মরিচ গুড়া খুব অল্প
ভাজা জিরা গুড়া খুব সামান্য
তেল রান্নার জন্য
ধনেপাতা কুচি পরিমান মত

কিমা রান্না:

সব উপকরণ পাশে তৈরি রাখুন। এখন প্যানে তেল গরম করে পেঁয়াজ কুচি দিয়ে কয়েক সেকেন্ড নেড়ে আদা রসুন বাটা দিয়ে বাকি মশলা ও লবণ দিয়ে একটু কষিয়ে কিমা দিয়ে নেড়ে রান্না করতে হবে। মিড়িয়াম আচে ঢেকে ৫-৬ মিনিট রান্না করে নিন। ধনেপাতা কুচি দিয়ে নামিয়ে নিন।

খামির তৈরিঃ

খামিরটা কিমা রান্নার আগে করে রেখে দিবেন একটি বাটিতে ময়দা ও লবণ নিয়ে ভাল করে মিশান এবং তেল দিয়ে হাত দিয়ে ভাল করে মিশান। এখন অল্প অল্প পানি দিয়ে খামির মাখাতে হবে। খামির বেশি নরম করবেন না বেশি শক্তও না । ৫ মিনিট ভাল করে মথে
নিন খামির।

এবার রুটির উপর লম্বা করে কিমা রাখুন যেভাবে রোলে কিমা রাখা হয়। এবার এক পাশ থেকে রোল করে করে নিন এবং গোল করে প্যাচিয়ে নিন। এভাবে সব করে নিন।

এখন কিমা ভরা রুটির একটি গোল্লা নিয়ে তেল লাগিয়ে পিড়িতে সাবধানে বেলে নিন যেন কিমা বের হয়ে না যায়।বা ডাল পুরির মত পুর ভরে মুখ বন্ধ করে সাবধানে বেলে নিতে হবে। প্যান গরম করে তাতে অল্প তেল দিয়ে মিড়িয়াম আচে এক পিঠ বাদামি হলে উল্টায় অপর পিঠ বাদামি করে ভেজে নিন। এভাবে সব কিমা পরোটা করে নিন একে একে।

কেটে প্লেইটে সাজিয়ে সস, সালাদ দিয়ে পরিবেশন করুন চিকেন পরোটা রেসিপি।
Previous
Next Post »