দ্রুত ওজন কমানোর ব্যায়াম ৩০ মিনিট সময়

দ্রুত ওজন কমানোর ব্যায়াম, ৩০ মিনিট সময়,
Fast Weight loss Exercises, 30 minute Time

দ্রুত ওজন কমানোর ব্যায়াম,
৩০ মিনিট সময়, নিয়ে করতে পারেন রোজ। সারাদিন বসে কাজ করতে করতে প্রায় সবারই মুখে শোনা যায় ওজন বেড়ে যাচ্ছে। কিন্তু ওজন বেড়ে গেলে শরীরে নানাধরণের সমস্যা দেখা দেয়। তাই শরীরকে ফিট রাখতে রোজ ৩০ মিনিট সময়, ব্যায়াম করা প্রয়োজন। তবে সময়ের সংকটে আমরা অনেকেই ব্যায়াম করার সময় পাইনা। তাদের জন্য দ্রুত ওজন কমানোর ব্যায়াম, পদ্ধতি রয়েছে। যা অনেক দ্রুত ওজন কমাতে সাহায্য করবে।

মাউন্টেন ক্লাইম্বার

অল্প সময় শেষ করার জন্য এটি একটি সেরা ব্যায়াম। এটি  করাও খুব সহজ। এর জন্য প্রথমে মেঝেতে শুয়ে পড়ুন। পা থেকে মাথা পর্যন্ত টান টান লম্বা রাখুন। এবার ডান পা দুই হাতের মাঝখানে বুকের ওপর আনুন। একইভাবে আনুন বাম পা। ধীরে ধীরে গতি বাড়ান। এ ছাড়া আপনি ক্রস মাউন্টেন ক্লাইমার পদ্ধতিও অনুসরণ করতে পারেন। এ জন্য একই পজিশনে থেকে ডান পা আনতে হবে বাম হাতের কনুইয়ের কাছে। এরপর একইভাবে বাম পা আনতে হবে ডান হাতের কনুইয়ের কাছে। ব্যায়াম দুটিতে হাত, পা এবং কাঁধ সুগঠিত হবে।

রিভার্স ক্রাঞ্চ

পেটের চর্বি দ্রুত কমাতে এই ব্যায়ামটিও অত্যন্ত কার্যকরী। ব্যায়ামটি করার জন্য প্রথমে মেঝেতে শুয়ে পড়ুন। মুখ ওপরের দিকে সোজাসুজি রাখুন। দুই হাত দুই পাশে সোজা রাখুন। হাঁটু ভাজ করে তা নিতম্বের বিপরীতে ৯০ ডিগ্রি কোনে রাখুন। মেঝে থেকে নিতম্ব ওপরে তোলার জন্য তলপেটের পেশি ব্যবহার করুন এবং হাঁটু ভাঁজ করে বুকের দিকে আনার চেষ্টা করুন। ধীরে ধীরে পূর্বের অবস্থানে ফিরে একইভাবে কয়েকবার করার চেষ্টা করুন।

ব্রিজ এক্সারসাইজ

ব্যায়ামটির জন্য মেঝেতে সোজাসুজি শুয়ে পড়ুন। দুই হাঁটু ভাঁজ করে ওপরে রাখুন। এবার নিতম্ব উঁচু করে পায়ের পাতার দিকে নিয়ে যান। এই ব্যায়াম আপনার নিতম্বের মাংস পেশিকে সুগঠিত করবে।

উইন্ডশিল্ড ওয়াইপার এক্সারসাইজ

দুই হাত সোজা রেখে টান টান হয়ে শুয়ে পড়ুন। দুই পা মেঝের ৯০ ডিগ্রি কোনে ওপরে তুলুন। দুই পা বিপরীত পায়ের নিচে পর্যায়ক্রমে ওঠানামা করুন।
Previous
Next Post »