সুন্দর ত্বকের জন্য চর্বিযুক্ত খাবার

সুন্দর ত্বকের জন্য চর্বিযুক্ত খাবার

Fatty Foods for beautiful skin

চর্বি মানেই খারাপ নয়। সুন্দর ত্বক পেতে স্বাস্থ্যকর চর্বি গ্রহণ করা যেতে পারে।

মাছ, ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা চাইলে প্রতিদিনের খাবারে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ মাছ রাখা ভালো। এই অ্যাসিড চেহারায় বয়সের গতি ধীর করে এবং প্রাকৃতিক আর্দ্রতা ধরে রাখে। ওমেগা থ্রি শক্তিশালী প্রদাহরোধী উপাদান সমৃদ্ধ যা ব্রণ দূর করে। তাই ত্বক সুন্দর রাখতে ওমাগা থ্রি সমৃদ্ধ মাছ খাওয়া উপকারী।

আখরোট, আখরোটে আছে ওমেগা থ্রি এবং মোনোআনস্যাচারেই টেড চর্বি যা সংক্রমণের কারণে হওয়া ব্রণ ও পানিভাব কমায়। এই বাদাম অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ যা কোষকলা ভাঙন কমায় এবং সূর্যের কারণে হওয়া ত্বকের ক্ষতি পূরণ করে। তাই প্রতিদিন একমুট করে বাদাম খাওয়া যেতেই পারে।

জলপাই, জলপাই তার সৌন্দর্যরক্ষাকারী ক্ষমতার জন্য বেশ সুপরিচিত। এটা কোষ পুর্নগঠন করে, ক্ষয় পূরণ করে এবং ত্বক ভালো রাখে। এই ফল ভিটামিন এ, ই এবং মোনোআনস্যাচারেইটেড চর্বি সমৃদ্ধ যা ত্বককে উন্মুক্ত রেডিকেলের ক্ষতি থেকে রক্ষা করে।
জলপাই ত্বকের রংয়ের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে এবং অতিবেগুনি রশ্মির কারণে ত্বকের ক্ষতিগ্রস্ত কোষ উন্নত করতে সাহায্য করে। সালাদে জলপাই যোগ করে প্রতিদিন এর খাবারের অভ্যাস গড়ে তোলা যেতে পারে।

নারিকেল তেল, দৈনন্দিন রান্নার তেলের পরিবর্তে নারিকেল তেল দিয়ে রান্না করার অভ্যাস করা যেতে পারে। খারণ এই তেল ত্বক পরিষ্কার রাখতে সাহায্য করে। নারিকেল তেল ব্যাক্টেরিয়া ও ফাঙ্গাস রোধী উপাদান সমৃদ্ধ। আর অতিরিক্ত সংবেদনশীল ত্বকে
খুব ভালো কাজ করে।
Previous
Next Post »