বর্ষার মেঘলা আবহাওয়ায় হয়ে উঠুন ঝলমলে

বর্ষার মেঘলা আবহাওয়ায় হয়ে উঠুন ঝলমলে

It's a very rainy season
দাগহীন, উজ্জ্বল ত্বক আর স্বাস্থ্যের আভাযুক্ত হালকা গোলাপি গালের উইনিং কম্বিনেশন যে কোনও মরশুমেই সুপারহিট। আর তার সঙ্গে যদি যোগ হয় হালকা ব্রাউন স্মোকি চোখ আর গোলাপি টুসটুসে ঠোঁটের জাদু, তা হলে তো কথাই নেই। ঝকঝকে ত্বক আর মিনিমাল মেকআপ হতে পারে আপনারও তুরুপের তাস, কীভাবে? নিজেই দেখে নিন।

মুখের জন্য
সন্দীপ্তার সৌন্দর্যের অন্যতম রহস্য লুকিয়ে আছে তাঁর পোর্সিলিনের মতো স্বচ্ছ আর মসৃণ ত্বকে। মুখ পরিষ্কার করে টোনার লাগানোর পর ভালো করে ময়শ্চারাইজ়ার লাগান।

ময়শ্চারাইজ়ার লাগানোর আগে হাইড্রেটিং সিরাম লাগিয়ে নিলে ত্বক তুলতুলে কোমল থাকবে। মেকআপ শুরু করার আগে প্রাইমার দিয়ে বেস তৈরি করে নিন, তারপর ত্বকের রঙের সবচেয়ে কাছাকাছি শেডের ফাউন্ডেশন লাগান। মুখের খুঁত ঢাকতে সামান্য কনসিলার লাগিয়ে উপরে লুজ় পাউডার লাগিয়ে
বেস সেট করে নিন।

গালের জন্য
মুখে স্বাভাবিক গোলাপি আভা পেতে গালের উপরের হাড়ে সামান্য হাইলাইটার লাগিয়ে নিন। তারপর পিচ রঙের পাউডার ব্লাশ লাগান, মুখ নরম গোলাপি দেখাবে। ভালো করে ব্লেন্ড করতে ভুলবেন না।

চোখের জন্য
চোখের উপরের পাতায় সোনালি-বাদামি আইশ্যাডো লাগান। তারপর কালো কাজল লাইনার দিয়ে উপরের আর নিচের ল্যাশলাইন বরাবর সরু করে রেখা টেনে হালকা স্মাজ করে দিন। উপরের আর নিচের পল্লবে ভল্যুমাইজ়িং মাস্কারা লাগান। একদম শেষে চোখের ভিতরের দিকের কোনায় আর ভুরুর হাড়ের নিচে সামান্য সিলভার হাইলাইটার লাগিয়ে নিন।

ঠোঁটের জন্য
ঠোঁট এক্সফোলিয়েট করে মৃত কোষ তুলে ফেলুন। ঠোঁটে লিপবাম লাগিয়ে নিন। তারপর ম্যাট পিচ-পিঙ্ক শেডের লিপস্টিক লাগান যাতে হালকা গোলাপি আভা আসে আর ঠোঁট টুসটুসে সতেজ দেখায়।
Previous
Next Post »