মাত্র 3টি নিয়ম মেনেই পাবেন স্বাভাবিক ফরসা রং

মাত্র 3টি নিয়ম মেনেই পাবেন স্বাভাবিক ফরসা রং

Only 3 rules can be found in normal form color
খাতায় কলমে আষাঢ় শেষ হয়ে শ্রাবণ শুরু হয়ে গেলেও এখনও পর্যন্ত দক্ষিণবঙ্গে দেখা নেই বৃষ্টির। তুলনায় পাল্লা দিয়ে বাড়ছে বাতাসের আর্দ্রতা আর গরম! স্বাভাবিকভাবেই ঘামের সঙ্গে লড়তে হচ্ছে দিনভর আর তার সঙ্গে দূষণ, ধুলো আর রোদের ত্রিমুখী হামলা তো আছেই! এরকম একটা আবহাওয়ায় ত্বক তার স্বাভাবিক জেল্লা হারিয়ে নিষ্প্রভ আর বিবর্ণ হয়ে পড়ে, একটা মলিনভাব দেখা যায়। স্বাভাবিকভাবেই মেকআপ করতেও ইচ্ছে করে না, করলেও মুখটা কেমন ম্যাড়মেড়ে দেখায়।

আপনিও কি এই পরিস্থিতির শিকার? তা হলে বলব, হতাশ হওয়ার কিছু নেই, আবহাওয়ার পরিবর্তন কবে হবে, তা নিয়ে হাপিত্যেশ করে বসে থাকতেও হবে না! বরং নিজের দৈনন্দিন রুটিন সামান্য হেরফের করেই ত্বকের পুরোনো জেল্লা ফিরে পেতে পারেন আপনি। কয়েকটা নিয়ম শুধু মেনে চলুন আর কালচেভাব কাটিয়ে উঠে ফিরে পান আপনার ফরসা ত্বক।

প্রচুর জল খান
সুস্থ, স্বাভাবিকভাবে দীপ্ত ত্বক চান তো? প্রচুর জল খেতে শুরু করুন! দিনে অন্তত আট থেকে দশ গেলাস জল খেতে পারলে শরীরে জমা সমস্ত টক্সিন বেরিয়ে যাবে, আপনার শরীরের কোষগুলোও জল পাবে। ফলে ত্বক হয়ে উঠবে কোমল আর স্বাভাবিকভাবে উজ্জ্বল।

নিয়মিত ব্যায়াম করুন
ত্বকের রং উজ্জ্বল করতে চাইলে নিয়মিত ব্যায়ামের কোনও বিকল্প নেই! যে কোনও
রকম শারীরিক কসরত করলেই ফল পাবেন।
ব্যায়াম করার ফলে আপনার ত্বকের উপরিভাগের সূক্ষ্মাতিসূক্ষ্ম রক্তজালকগুলো চওড়া হয়ে যায়, ফলে ত্বকের উপরিতলে রক্তসংবহন বেশি হয়, ত্বক পুষ্টি পায়। রং স্বাভাবিকভাবে ফরসা করতে এর চেয়ে আর বেশি কিছু চাই কি?

ত্বক পরিচর্যা করুন নিয়ম করে
সঠিক ত্বক পরিচর্যার রুটিন মেনে চলুন। ক্লেনজ়িং-টোনিং- ময়শ্চারাইজ়িংয়ের নিয়ম
তো মানতেই হবে, বাদ দেওয়া চলবে না
সানস্ক্রিনও। রাতে ঘুমোতে যাওয়ার আগে নাইট ক্রিম মেখে নিতে ভুলবেন না। এর সঙ্গে সপ্তাহে একদিন স্ক্রাবিং আর ফেসপ্যাক লাগালেই দেখবেন ধীরে ধীরে উজ্জ্বলতা ফিরে পাচ্ছে আপনার ত্বক।
Previous
Next Post »