চেহারায় গোলাপি আভা ফুটিয়ে তুলুন প্রাকৃতিক উপায়ে

Pink Glow in the face Lift to the boil in natural ways

মেকআপ সবসময় ব্যবহার করা সম্ভব হয়না। আর তাছাড়া সবসময় মেকআপ ব্যবহার ত্বকের জন্যও ভাল নয়। অনেকেই মেকআপ ব্যবহার করার সময় গালের ওপর হালকা গোলাপি বা পীচ রঙের ব্লাশঅন ব্যবহার করে যার ফলে গালের ত্বক হালকা গোলাপি আভা চলে আসে যা মেকআপে পরিপূর্ণতা দেয়। মেক আপ ছাড়াও চেহারা কিছু যত্নআত্তিতে গোলাপি আভা আনা সম্ভব এবং তা সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে। তাই চলুন আজ জেনে নেই প্রাকৃতিক উপাদান দ্বারা খুব সহজে ঘরে বসেই ত্বকে গোলাপি আভা ফুটিয়ে তোলার উপায়।

ডিম ও মধু

: ১ টি ডিমের সাদা অংশ নিন। এতে ১ টেবিল চামচ মধু খুব ভালো করে মিশ্রিত করুন। এই মিশ্রণটি আঙুলের ডগায় নিয়ে মুখে ভালো করে ম্যাসেজ করে লাগান। ১০ মিনিট ত্বকে রেখে দিন। কুসুম গরম পানি দিয়ে ১০ মিনিট পর ত্বক ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ দিন ব্যবহারে ত্বক হয়ে উঠবে উজ্জ্বল এবং ত্বকে আসবে গোলাপি আভা।

মসুর ডাল

: কাঁচা দুধে মসুর ডাল ৪০ মিনিট ভিজিয়ে রাখুন। এই ডাল ছেঁকে নিয়ে মিহি করে বেটে নিবেন। মধুর সাথে মিশিয়ে এই মিশ্রণটি মুখের ত্বকে লাগিয়ে রাখুন ২০ মিনিট। এরপর কুসুম গরম পানি দিয়ে আলতো ঘষে তুলে নিন। প্রতিদিন ব্যবহারে ত্বকে আসবে গোলাপি আভা।

কলার ব্যবহার

: একটি পাকা কলা খোসা ছাড়িয়ে একটি চামচ দিয়ে পিষে দিন। এই কলায় ২ চা চামচ মধু ভালো করে মিশিয়ে মুখের ত্বকে লাগান। পুরো ত্বকে ভালো করে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। ২০ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩ দিন ব্যবহারে ত্বকে দেখতে পাবেন গোলাপি আভা।

ময়েসচারাইজার ক্রিমের ব্যবহার

: ভালো কোনো ব্র্যান্ডের ময়েসচারাইজার ক্রিম ভালো করে সঠিক পদ্ধতিতে মুখের ত্বকে ম্যাসেজ করুন প্রতি রাতে। ঘড়ির কাঁটার দিকে এবং ঘড়ির কাঁটার বিপরীত দিকে ঘুরিয়ে ঘুরিয়ে মুখের ত্বকে ম্যাসেজ করুন ক্রিম। ত্বক ম্যাসেজের ফলে ত্বকের নিচের রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। এতে করে আসে গোলাপি আভা।

Previous
Next Post »