আইলাইনারের রকমারি আঁচড়ে পালটে দিন আপনার চোখের সাজ

eyeliner-guide-for-different-looks, আইলাইনারের রকমারি আঁচড়ে পালটে দিন আপনার চোখের সাজ

eyeliner-guide-for-different-looks

আইলাইনার বাদ দিয়ে কি আর সাজগোজ কমপ্লিট হয়? আর এখন তো শুধু আইলাইনার নয়, রকমারি কোল পেনসিল, আইশ্যাডো, মাস্কারার সম্ভার একেবারে হাতের কাছেই, পছন্দমতো বেছে নিলেই হল। আর কাজল বা আইলাইনার মানেই কালো, সে ধারণাও শেষ। তা ছাড়া আইলাইনার পরারও কতরকম ধরন। বেসিক লাইন থেকে শুরু করে উইংড, ক্যাট আই, মুডের উপর নির্ভর করে যেমন ইচ্ছে পরে নিন।

রইল রকমারি আইলাইনার পরার
একগুচ্ছ হদিশ।

ওয়াটারলাইনের ম্যাজিক
চোখের ওয়াটারলাইন ঘেঁষে কাজল পরার
চল বহুদিনের। পেনসিল আইলাইনার দিয়ে সহজেই পরে নিতে পারবেন। ওয়াটারপ্রুফ জেল পেনসিল দিয়ে পরলে বহুক্ষণ স্থায়ীও হবে। নানান শেডে পাওয়া যায় এই লাইনার পেনসিল, বেছে নিন পছন্দের রং।

ক্লাসিক ক্যাট আই
লেটেস্ট মেকআপ ট্রেন্ডের একদম প্রথমেই রয়েছে ক্যাট আই মেকআপ। ক্যাট আই লাইনার পরতে চাইলে আপনার দরকার লিকুইড ফরমুলা। চোখের কোনায় কোনাকুনি একটা ছোট রেখা টানুন, তারপর ভিতর থেকে বাইরের দিকে মোটা করে রেখা টেনে ভিতরটা লাইনার দিয়ে ভরে দিন।

স্মোকি এফেক্ট
নরম স্মোকি চোখ তৈরি করতে আপনার দরকার সফট মাস্কারা পেনসিল। এই পেনসিলের একটা দিকে যেন ফোম থাকে। প্রথমে স্বাভাবিকভাবে লাইনারের মতো করে পরুন, তারপর ফোমের অংশটা দিয়ে স্মাজ করে দিলেই স্মোকি আইজ় রেডি।

উইংড আইজ়
এই স্টাইলে লাইনার পরতে চাইলে ব্রাশের শেপ খুব জরুরি হয়ে পড়ে। অ্যাঙ্গুলার শেপের সরু ব্রাশ আর জেল আইলাইনার বেছে নিন। তাতে লাইনার পরা সহজ হবে, গাঢ়ভাবেও পরতে পারবেন। গ্রাফিক আইলাইনার পরার জন্যও অ্যাঙ্গুলার ব্রাশ জরুরি।

রেট্রো উইং আইজ়
এভাবে লাইনার পরতে আপনার দরকার মার্কার আইলাইনার পেন। ছোট ছোট স্ট্রোকে সরু করে লাইনার পরুন। মার্কার পেনের মুখটা সরু বলে শেপ নিয়ে ইচ্ছেমতো এক্সপেরিমেন্টও করতে পারবেন।
Previous
Next Post »