ডাবল চিন থেকে কীভাবে মুক্তি পাবেন।

How to get rid of double chin

How to get rid of double chin বয়স বেশি হয়নি অথচ মুখের চামড়া ঝুলে পড়েছে। যে কারণে স্বাভাবিক বয়স থেকে বেশি বয়সী মনে হয়। অনেকেরই আজকাল এমন সমস্যা দেখা যায়। একটু চেষ্টা করলে এ সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

সুপার ফ্রি চুইংগাম
How to get rid of double chin এটি এমন এক ধরনের ব্যায়াম, যা মুখের মাংসপেশিকে স্বাভাবিক অবস্থায় থাকতে সহায়তা করে। চিনিমুক্ত চুইংগাম চিবানোর ফলে দ্রুত ফল পাওয়া যায়। শুধু তাই নয়, দাঁত ও মাড়ির জন্য দারুণ উপকারী। ভালো উপকার পাওয়ার জন্য দিনে এটি কয়েকবার করা উচিত।

কোকোয়া বাটার
How to get rid of double chin ডাবল থুতনি থেকে মুক্তির আরো একটি উপায় কোকোয়া বাটার ব্যবহার। কয়েক চামচ কোকোয়া বাটার গলা ও থুতনিতে মালিশ করতে হবে। ঘুমানোর আগে বা গোসলের আগে এটি করা ভালো। কোকোয়া বাটার ব্যবহারে চামড়ারও উজ্জ্বলতা বাড়ে।

হুইট জার্ম ওয়েল
How to get rid of double chin ডাবল থুতনি থেকে মুক্তি পেতে হুইট জার্ম অয়েল দারুণ উপকারী। নিয়মিত এই তেল ব্যবহার করলে চামড়ার টান টান ভাব বাড়াতে সহায়তা করে। ঘুমানোর আগে কয়েক ফোঁটা তেল ঘাড় ও গলায় মালিশ করলে ভালো ফল পাওয়া যায়। তবে মালিশের সময় তাড়াহুড়া না করা ভালো। প্রায় ২০ মিনিট গলার নিচ থেকে ওপরের দিকে মালিশ করতে হবে।

পানি পান
How to get rid of double chin পানি
পানও ডাবল চিনের সমস্যা থেকে মুক্তি
পেতে সহায়তা করে। প্রচুর পরিমাণে পানি
পান একদিকে যেমন ওজন কমাতে সহায়তা করে, তেমনি ডাবল চিনের সমস্যা থেকে
মুক্তির জন্য উপকারী। এক গবেষণায় দেখা যায়, শরীরে পানির অভাবে মুখ ভারী হতে সহায়তা করে। এ জন্য দিনে অন্তত 10 - 12 গ্লাস পানি পান করা উচিত। প্রয়োজনে পরিমাণটা বেশিও হতে পারে।

গ্লিসারিন মাস্ক
How to get rid of double chin ডাবল চিন থেকে মুক্তির আরো একটি উপায় গ্লিসারিন মাস্ক। এক চামচ গ্লিসারিনের সঙ্গে আধাচামচ বাথ সল্ট ও কয়েক ফোঁটা গোলাপ পানি মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি ঘাড় ও চিবুকে লাগাতে হবে। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে। এটি সপ্তাহে তিনবার করতে হবে।
Previous
Next Post »