একজন পারফেক্ট মানুষ চাই ~ WriterMosharef

একজন পারফেক্ট মানুষ চাই

একজন পারফেক্ট মানুষ চাই, পারফেক্ট মানুষ, ভালোবাসা কি, এটাই কি ভালোবাসা, প্রকৃত ভালোবাসা কি, সত্যি কারের ভালোবাসা কি, এক কথায় ভালোবাসা মানে কি, প্রেম ভালোবাসা কি, ভালোবাসা একটি মানবিক অনুভূতি, আবেগকেন্দ্রিক একটি অভিজ্ঞতা, ভালোবাসা কি করে হয়, ভাল লাগা থেকেই প্রতিটি মানুষের জিবনের প্রথম ভালবাসা শুরু হয়, topline, best lines, Short Story, WriterMosharef

যখন কাউকে হঠাৎ প্রশ্ন করা হয়! আপনি কেমন মানুষের সাথে সম্পর্কে যেতে চান? তখন কিন্তু বেশিরভাগ মানুষ কোনো সাত-প্যাচঁ না ভেবেই উত্তর দেন যে, আমার একজন পারফেক্ট মানুষ চাই।

এবং, পরিশেষে দেখা যায়, পারফেকশনের সঠিক ডেফিনিশন না জানার কারনে অনেক মানুষই তাদের পারফেক্ট জীবনে পারফেক্ট মানুষের দেখা পান না।

আসলে পারফেক্ট বা পারফেকশন ব্যাপার টাই কি?

আমরা কি কখনও তা বোঝার চেষ্টা করি?

সত্যি বলতে বর্তমানের এই ওয়েস্টার্নমুখী দুনিয়ায়, আমরা সকলেই সৌন্দর্যপূজারী হওয়ায় আমরা আমাদের পারফেকশন টাও খুঁজে পাই সেই সৌন্দর্যমন্ডিত মানুষের মাঝে। আমরা কখনও এটা খেয়াল করিনা যে, একজন মানুষ তার সামনে থাকা মানুষকে ঠিক কতটা বুঝতে পারে ঠিক কতটা তার জন্য নিজের আবেগ অনুভূতি প্রকাশ করতে পারে বরং আমরা সবসময় সামনে থাকা মানুষকে বোঝার বদলে, এক্সপ্রেস করার বদলে নিজেকে ইমপ্রেস করার জন্য হুমরি খেয়ে পড়ি।

যার জন্য দেখা যায়, বয়স বাড়ার সাথে সাথে সৌন্দর্য কমলে ভালোবাসাটাও ফুরিয়ে যায় ফলে সারাজীবন তখন পস্তাতে হয়।

যে সৌন্দর্য একসময় নিজেকে পারফেক্ট বলে গন্য করাতো, তা এখন মরীচিকার মতো মনে হয়। জীবনটা তখন একদম বিষাদময় হয়ে ওঠে।

ভাইয়া, মন বোঝার মানুষের বদলে যদি সৌন্দর্যের পিছনে ছুটো, তাহলে শুধু বউয়ের কাছে ওয়েস্ট্রান কিসটাই পাবে, হাতের রান্না খেতে পারবে না। অন্যদিকে আপু যদি চোখের ভাষা বোঝা মানুষের বদলে হ্যান্ডসাম হাংক ছেলে বিয়ে করো,তাহলে শুধু বাইকে করে ঘুরে বেড়াতে পারবে, হাতে হাত রেখে নদীর কূলে হেটে বেড়াতে পারবে না।

তাই সৌন্দর্যের মাঝে পারফেকশন না খুজেঁ মনের
মাঝে পারফেকশন খুজঁতে হবে, তবেই পারফেক্ট মানুষ জীবনে পাওয়া যাবে। নিশ্চিন্তে তখন নাতি-নাতনীর মুখ দেখা অবধি অনায়াসে একে অপরের হাত ধরে কাটিয়ে দেওয়া যাবে।

সুন্দর কখনও ভালোবাসা হয় না বরং ভালোবাসাটাই সুন্দর হয়।

যদি সেখানে মন বুঝতে পারার জন্য একজন পারফেক্ট মানুষ থাকে।
Previous
Next Post »