বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি কে বিল গেটস না অন্য কেউ ~ WriterMosharef

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি কে বিল গেটস না অন্য কেউ

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি কে, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি কে ২০২০, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির নাম কি, change your life, positive thoughts,

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি বিল গেটসকে কেউ একজন
জিজ্ঞাসা করেছিলেন, পৃথিবীতে আপনার চেয়ে ধনী আর কি কেউ আছে?

বিল গেটস বলেছিলেন হ্যাঁ এমন একজন আছেন যিনি আমার চেয়েও ধনী।

এরপরে তিনি একটি গল্পের কথা বর্ণনা করলেন।
এটা এমন এক সময় ছিল যখন আমি ধনী কিংবা বিখ্যাত ছিলাম না।

একদিন আমি নিউইয়র্কের বিমানবন্দরে গিয়েছিলাম।

তখন আমি একজন সংবাদপত্র বিক্রেতাকে দেখেছিলাম। আমি তার থেকে একটি সংবাদপত্র কিনতে চেয়েছিলাম কিন্তু আমার কাছে ভাংতি পয়সা অথবা খুচরা পয়সা ছিল না। তাই আমি কেনার ধারণাটি ছেড়ে সেটা বিক্রেতার কাছে ফিরিয়ে দিয়েছিলাম।

আমি তাকে আমার কাছে যথেষ্ট অর্থ না থাকার কথা বলেছিলাম। সে বিক্রেতা আমাকে বলেছিলেন এটা আমি আপনাকে ফ্রী তে দিচ্ছি। তার অনুরোধে আমি পত্রিকাটি নিয়েছিলাম।

কাকতালীয়ভাবে, দুই থেকে তিন মাস পরে আমি একই বিমানবন্দরে আবার অবতরণ করেছিলাম এবং সেদিনও পত্রিকা কেনার জন্য আমার কাছে ভাংতি ছিল না। বিক্রেতা আবার পত্রিকাটি আমাকে ফ্রী তে অফার করেছিলেন। আমি সেটা প্রত্যাখ্যান করেছিলাম এবং বলেছিলাম যে আমি এটি নিতে পারবো না।
কারণ আজও আমার কাছে যথেষ্ট অর্থ নেই। তিনি বলেছিলেন আপনি পত্রিকাটি নিতে পারেন, আমি এটা আমার লাভ থেকে ভাগ করে দিচ্ছি। এতে আমার কোন ক্ষতি হবে না।

আমি পত্রিকাটি নিয়েছিলাম।

১৯ বছর পরে আমি বিখ্যাত এবং মানুষের কাছে পরিচিত হয়ে উঠি।

হঠাৎ করে মনে পরলো সেই বিক্রেতার কথা। আমি তার সন্ধান শুরু করি এবং প্রায় দেড় মাস অনুসন্ধানের পরে আমি তাকে খুঁজে পেয়েছিলাম। আমি তাকে জিজ্ঞাসা করেছিলাম আপনি কি আমাকে চেনেন?

তিনি বলেছিলেন  হ্যাঁ আপনি বিল গেটস। আমি তাকে আবার জিজ্ঞাসা করেছিলাম আপনার মনে আছে আপনি আমাকে বিনা মূল্যে একটি পত্রিকা দিয়েছিলেন? সে বিক্রেতাটি বললেন হ্যাঁ মনে আছে। আপনাকে দুই বার আমি পত্রিকা দিয়েছিলাম।

আমি বলেছিলাম "সে সময় আপনি আমাকে যে সাহায্যটা করেছিলেন তা আমি আজ ফিরিয়ে দিতে চাই। আপনি আপনার জীবনে কি চান বলুন, আমি সেটা পূরণ করবো বিক্রেতা বললেন স্যার, আপনি কি করে মনে করেন যে এটা করে আপনি আমার সাহায্যের সাথে মেলাতে পারবেন?

আমি জিজ্ঞেস করলাম কেন?

তিনি বলেছিলেন আমি যখন দরিদ্র সংবাদপত্রের বিক্রেতা ছিলাম, তখন আপনাকে সাহায্য করেছিলাম আর আপনি আমাকে সাহায্য করার চেষ্টা করছেন তখনই যখন আপনি বিশ্বের সবচেয়ে বড় ধনী ব্যক্তি হয়ে উঠলেন। তাহলে কীভাবে আপনার সাহায্য
আমার সাহায্যের সাথে মিলে?

বিল গেটস বলেছিলেন আমি সেদিন বুঝতে পেরেছিলাম যে সংবাদপত্রের বিক্রেতা আমার চেয়ে বেশি ধনী ছিলেন। কারণ তিনি কাউকে সাহায্য করার জন্য ধনী হওয়ার অপেক্ষা করেন নি।

আমাদের বুঝতে হবে, সত্যিকারের ধনী ব্যক্তি হলো তারা যাদের প্রচুর অর্থের চেয়েও ধনী একটি মন আছে। দামী একটি মন থাকা, প্রচুর অর্থের চেয়েও প্রয়োজনীয়।
Previous
Next Post »