"বিশুদ্ধতার খোঁজে" Love Motivation ~ WriterMosharef

"বিশুদ্ধতার খোঁজে" Love Motivation


এই বিশ্বব্রহ্মাণ্ডের পৃথিবী নামক গ্রহটিতে আমরা কেউই বিশুদ্ধ নয়, ভালো খারাপ আর সত্যমিথ্যা মিলিয়ে এই পৃথিবী। সৃষ্টিকর্তার প্রেরিত কিছু নির্দিষ্ট মানুষ ছাড়া আমাদের সবারই একটা ভালো খারাপ দিক আছে, আমাদেরকে এই ভালো খারাপ দিক গুলোর সাথে মানিয়ে নিয়েই পৃথিবীতে  চলাফেরা করতে হবে। 

আমরা যারা  ভালোবাসার ক্ষেত্রে বিশুদ্ধ মানুষদের কাছে ,বিশুদ্ধ ভালোবাসা আর একটা পবিত্র আত্মা খুঁজি, আসলে কি আমরা সেরকম মানুষ খুঁজে পাই, না এটা কখনোই সম্ভব না, জীবাণু যুক্ত অক্সিজেনের এই পৃথিবীতে আমারা খুঁজতেছি ভেজালহীন ভালবাসা! হৃৎপিণ্ড যেখানে রোগাক্রান্ত বিশুদ্ধ রক্তের বিশুদ্ধ ভালোবাসার খোঁজ সেখানে বেমানান নয় কি?

ভালোবাসার ক্ষেত্রে আমি একটা জিনিস মেনে নিয়েছি, কোথায় যেন পড়েছিলাম, যাকে  ভালবাসতে হবে, তার ভালো খারাপ দুটোই ভালবাসতে হবে। কেননা ভালবাসার ক্যালকুলেশনে মন্দ কাজকে প্রাধান্য দিতে নেই। মেনে নিতে শিখুন এটা নিয়েই আপনাকে তার সাথে জীবন কাটাতে হবে। যদি তা না পারেন আপনি তার ভালোবাসার যোগ্যই না। আপনি চাইলে তার খারাপ বিষয় গুলো নিয়ে আত্মসমালোচনা করতে পারেন, অথবা নিজেদের মধ্যে আলোচনা করে নিতে পারেন, কিন্তু সামাজিকভাবে  সমালোচনা করাটা আপনার অধিকারের বাইরে। কেননা  এতে ভালোবাসার অসম্মান হয়, বিশ্বাস নষ্ট হয়, পরিনতি হয় একটা ট্রাজেডিপূর্ণ  ভালোবাসার গল্পে।

আমি অবগত আছি যে আমার এই কথাগুলোর সাথে অনেকেই দ্বিমত পোষণ করবেন, কিন্তু আমি আমার বাস্তব অভিজ্ঞতা, নিজের জীবন থেকে এবং আশেপাশের কিছু চারিত্রিক রূপ থেকে নেওয়া কথাগুলো আপনাদের সাথে শেয়ার করলাম।
Previous
Next Post »