মানুষ তাই পায় যা সে চেষ্টা করে | People Get What They Try ~ WriterMosharef

মানুষ তাই পায় যা সে চেষ্টা করে | People Get What They Try

সবার সাথে ভালো ব্যবহার করে যদি মনে করো সবাই একই ভাবে তোমার সাথে ভালো ব্যবহার করবে, তাহলে ভুল ভাবছো। কেউ কেউ তোমার ভালো ব্যবহারকে সন্দেহ করবে।

তুমি মানুষের যতো উপকারই করো না কেনো, যতই পাশে থাকতে চাওনা কেনো, কেউ কেউ মনে করবে তুমি তাদের ক্ষতি করার চেষ্টা করছো। কারণ মানুষ না চাইতেই খুব সহজেই কারো উপকার সহ্য করতে পারে না মনে মনে অন্যকিছু ভেবে রাখে।

তুমি মানুষের বিপদে যতই নিজেকে বন্ধুর মতো সাহায্য করতে যাও না কেনো, কেউ কেউ তোমার সাহায্যকে দেখে মনে করবে নিশ্চই এর পিছনে তোমার কোনো বাজে মতলব রয়েছে। কেউ কেউ আবার এটা মুখের উপর বলে দিতেও দ্বিধাবোধ 
করে না।

তুমি যতই পরোপকারী হও না কেনো, যদি কারো উপকার করতে না পারো তাহলে তুমি খারাপ হয়ে যাবে। আবার তুমি যতই সবার কাছে সুপার হিরো হও না কেনো, অনেক সময় কোনো খারাপ কাজে সমর্থন না দিলে তুমিও তাদের কাছে ভিলেন হয়ে যাবে। এটাই বাস্তব!

তুমি যদি ভেবে নাও সব সময় সবার কাছে ভালো হয়ে থাকতে পারবে, তাহলে ভুল ভাবছো। কারণ এই পৃথিবীতে কেউই সকলের কাছে ভালো হয়ে থাকতে পারে না। তুমি যতই মহৎ মানুষ হও না কেনো, কারো কারো কাছে তুমি ঠিকই দুশমন হয়ে আখ্যায়িত হবে। এটাই নিয়তি!

তুমি যতই ভালো মানুষ হও না কেনো এই রঙিন পৃথিবীতে সবচেয়ে ভালো মহান মানুষটারও কিন্তু সমালোচক আছে। আর যোগ্য ব্যক্তিদেরই কিন্তু সমালোচনা হয়। কেউ তোমার সমালোচনা করলো, তাদের করতে দাও। কারণ সবাইকে খুশি করার দায়িত্ব নিয়ে তুমি পৃথিবীতে আসোনি।

সবাইকে খুশি রাখা যায় না। সবার কাছে ভালো হয়ে থাকাও যায় না। তোমার ভালো কাজে যদি দশজন মানুষ খুশি হয়, তারমধ্যে বাকি দুইজন মানুষ তোমাকে হিংসা করবে। অর্থাৎ বাকি দুইজনের
কাছে কিন্তু তুমি ঠিকই হিংসুটে পাত্র।

তাই সবার কাছে নিজেকে উজার করতে নেই।

যতটুকু দিলে তুমি ভালো হয়ে থাকতে পারবে ঠিক ততটুকুই দাও। আগে নিজেকে ভালো রাখা দরকার। যদি সবাইকে ভালো রাখতে চাও, তাহলে দেখবে সবাইকে ভালো রাখতে গিয়ে তুমি নিজে ভালো নেই।
Previous
Next Post »